প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট: বৃহস্পতিবার (১২ আগস্ট) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার কথা ছিল। তবে তা না হয়ে আগামী সপ্তাহে প্রকাশের সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ফল প্রকাশের কিছু আনুষ্ঠানিক প্রক্রিয়া সম্পন্ন না হওয়ায় তারিখ পেছানো হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট সূত্র। এ বিষয়ে বৃহস্পতিবার ডিপিইর মহাপরিচালক ড. এ এফ এম মঞ্জুর কাদির বলেন, সহকারী শিক্ষক নিয়োগের এমসিকিউ পরীক্ষার ফলাফল প্রকাশের কাজ শেষ হয়েছে। বৃহস্পতিবার নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশের কথা থাকলেও হঠাৎ করে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ঢাকার বাইরে যাওয়ায় তা পিছিয়ে গেছে। কিছু আনুষ্ঠানিকতা সম্পন্ন না হওয়ায় তা আগামী সপ্তাহে প্রকাশ করা হবে।

আমরা এই লেখাকে কয়েকটি ভাগে ভাগ করেছি। আমাদের আজকের লেখায় যে বিষয়গুলো নিয়ে আলোচনা করবো, তা হলোঃ

১. প্রাইমারি রেজাল্ট ২০২২

২. প্রাথমিক শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২২

৩. প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২২

৪. প্রাথমিক সহকারি নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২

৫. প্রাইমারি শিক্ষক নিয়োগের ফলাফল প্রাইমারি রেজাল্ট ডাউনলোড করার নিয়ম

৬. প্রাথমিক সহকারি নিয়োগ পরীক্ষার রেজাল্ট কবে দিবে?

৭. প্রাথমিক শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২২ কিভাবে দেখবেন

৮. প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২২ ফলাফল

৯. প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২

তাহলে চলুন মূল আলোচনা শুরু করা যাক। আপনি যতগুলো উপায় রেজাল্ট দেখতে পারবেন, তার সবই এই পোস্টে বিস্তারিত ভাবে বর্ণনা করা হয়েছে।

Primary Result Kobe Dibe

নির্দিষ্ট কোনো তারিখ না বলে তিনি বলেন, আগামী সপ্তাহের কোন দিন তা প্রকাশ করা হতে পারে। তবে তা সপ্তাহের প্রথম দিকেই হবে।

সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব জানান, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের ফলাফল তৈরির সব কাজই শেষ। বিষয়টি প্রতিমন্ত্রী ও সচিবের স্বাক্ষরের অপেক্ষায় ফাইলবন্দি হয়ে আছে। শুক্র ও শনিবার ছুটি শেষে আগামী রোববার প্রতিমন্ত্রীর স্বাক্ষর নেয়া সম্ভব হলে সেদিনই বা তার পরদিন (সোমবার) প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের ফলাফল প্রকাশ করা হবে।

উল্লেখ্য, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রথম ধাপ গত ২৪ মে, দ্বিতীয় ধাপ ৩১ মে, তৃতীয় ধাপ ২১ জুন এবং চতুর্থ ধাপের পরীক্ষা ২৮ জুন অনুষ্ঠিত হয়।

চারটি ধাপে নিয়োগ পরীক্ষা হলেও ৬১ জেলার ফল একত্রে প্রকাশ করা হবে বলে জানিয়েছে ডিপিই সূত্র।

Primary Result 2022

জানা গেছে, দ্রুত ফল প্রকাশের সরকারি সিদ্ধান্ত থাকলেও ফল তৈরির কাজ শেষ করতে দুই মাসের বেশি পার হয়ে যাওয়ায় চাকরিপ্রার্থীদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে।

ফল প্রকাশে দেরি হওয়ার কারণ হিসেবে জানা গেছে, ১২ হাজার পদের বিপরীতে ২৪ লাখের বেশি পরীক্ষার্থী অংশ নিয়েছে।

গত ২৭ আগস্ট ডিপিইর নিয়োগ শাখার এক কর্মকর্তা জানিয়েছিলেন, লিখিত পরীক্ষার ফল তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে। বর্তমানে নম্বর সিট তৈরি করা হচ্ছে। বুয়েটে ওএমআর সিট মূল্যায়ন কাজও শেষ হয়েছে। আগামী মাসের শুরুতেই ফল প্রকাশ করা হবে।

কিভাবে প্রাথমিক শিক্ষক নিয়োগ রেজাল্ট জানবেন?

সবার আগে রেজাল্ট দেখতে নিচে আপনার User ID কমেন্ট করুন

আপনি খুব সহজেই কয়েকটি ধাপ অনুসরণ করার মাধ্যমে রেজাল্ট জানতে পারবেন।

সূত্র জানায়, ৮-১০ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব দেয়া হয়। মন্ত্রণালয় এ বিষয়ে অনুমোদন দিয়েছে।

প্রসঙ্গত গত বছরের ৩০ জুলাই ‘সহকারী শিক্ষক’ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন কার্যক্রম শেষ হয়। ১২ হাজার আসনের বিপরীতে সারাদেশ থেকে ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন। সে হিসাবে প্রতি আসনে প্রায় ২০০ প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন।

I hope you are enjoying this article. Thanks for visiting this website.