অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০১৯ NU Result 1st Year

3925
Honours 1st year Result

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ খ্রিস্টাব্দের অনার্স ১ম বর্ষ পরীক্ষার রেজাল্ট সোমবার (৬ জানুয়ারী) প্রকাশ করা হবে। বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পরীক্ষায় ৩১টি অনার্স বিষয়ে ৮৪৮ টি কলেজের ২৯৪টি কেন্দ্রের মাধ্যমে মোট ৪ লাখ ৭২ হাজার ১২২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ১ লাখ ৪৮ হাজার ৪৯০ জন মানোন্নয়ন পরীক্ষার্থী। পাসের হার ৮৯ দশমিক ৩০ শতাংশ। প্রকাশিত ফল বিকাল ৪ টা থেকে SMS এর মাধ্যমে যে কোন মোবাইল মেসেজ অপশনে গিয়ে nu<space>h1<space> Registration No লিখে 16222 নম্বরে Send করে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd ও www.nubd.info থেকে জানা যাবে।

অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০১৯

https://i.imgur.com/tcdGWo7.jpg

NU Honours 1st year Result 2020

অনলাইনে অনার্স ১ম বর্ষের ফলাফল দেখার পদ্ধতি

খুব সহজেই অনলাইন থেকে পেতে পারেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের ফলাফল। জাতীয় বিশ্ববিদ্যালয় অনলাইনে তাদের ওয়েবসাইট এর http://www.nu.ac.bd/results লিংকে ফলাফল প্রকাশ করে থাকে পাশাপাশি বিকল্প লিংক হিসাবে এই http://nubd.info/hons.php লিংক থেকেও পেতে পারেন আপনার অনার্স ১ম বর্ষের রেজাল্ট।

অনলাইনে ফলাফল দেখুণঃ

national university hons 1st result

প্রকাশিত ফলাফলে কোন প্রকার অসঙ্গতি বা ভুলত্রুটি পরিলক্ষিত হলে তা সংশােধন অথবা ফলাফল সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা জাতীয় বিশ্ববিদ্যালয় সংরক্ষণ করে। ফলাফল সম্পর্কে কোন পরীক্ষার্থী বা সংশ্লিষ্ট কারও কোন আপত্তি/অভিযােগ থাকলে ফলাফল প্রকাশের ৩০ (ত্রিশ) দিনের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবরে লিখিত ভাবে আবেদন করতে হবে।

এর আগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স ১ম বর্ষের তত্বীয় পরীক্ষা শুরু হয় ১ আগষ্ট যা চলে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষায় মোট ৪,৩১,০০০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে।

গত বছর জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০১৮ সালের প্রথম বর্ষ অনার্স পরীক্ষার ফল আজ প্রকাশ করা হয়েছে। এ পরীক্ষায় ৩০টি অনার্স বিষয়ে ৭৩৪টি কলেজের ২৫৯টি কেন্দ্রের মাধ্যমে মোট ৩ লাখ ৯১ হাজার ৭৯৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ৯৮ হাজার ৭৪ জন মানোন্নয়ন পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

মঙ্গলবার (০৬ মার্চ) দুপুর ১২ টায় এ প্রকাশ করা হয়েছে বলে বিশ্ববিদ্যালযের পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।