Masters Preliminary Result জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার ফলাফল

1115
Masters Preliminary Result

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে মাস্টার্স ১ম পর্বের ফলাফল ২০১৯ প্রকাশিত হবে এবছর নভেম্বর মাসে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd তে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৭ সালের মাস্টার্স প্রিলিমিনারি পরীক্ষার রেজাল্ট ২০১৯ প্রকাশের সম্ভাব্য তারিখ প্রকাশিত হয়েছে। ০৬ নভেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই ফলাফল প্রকাশ এর সম্ভাব্য তারিখ করা হয়। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে উক্ত ফলাফল ১০ নভেম্বর ২০১৯ তারিখ প্রকাশ করা হতে পারে।

গত ৩১শে অক্টোবর ২০১৮ তারিখে প্রকাশিত হয়েছিল ২০১৫ সালের মাস্টার্স ১ম বর্ষের রেজাল্ট। মোট ২৮ টি বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয় সারা দেশের ১০১ টি কলেজের ৭৫ টি কেন্দ্রে। পরীক্ষায় অংশগ্রহণ করেছিল মোট একাশি হাজার একশ ষাট জন পরীক্ষার্থী এবং পাস করে ৬৫৯১১ জন পরীক্ষার্থী। ২০১৭ সালের মাস্টার্স ১ম পর্বের রেজাল্ট অনুযায়ী দেখা যায় পাশের হার ছিল ৮১.২১ শতাংশ। এবছর মাস্টার্স ১ম পর্বের ফলাফল ২০১৮ দেখতে পাবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd তে। তাছাড়া মাস্টার্স পরীক্ষার বিস্তারিত এবং মাস্টার্স পরীক্ষার রেজাল্ট দেখতে পাবেন আমাদের ওয়েবসাইটে।

মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার রেজাল্ট

আপনি দুই ভাবে দেখতে পারেন আপনার মাস্টার্স ১ম পর্বের রেজাল্ট

১। ইন্টারনেটের মাধ্যমে

ইন্টারনেটের মাধ্যমে পরীক্ষার ফলাফল দেখতে ভিজিট করুন জাতীয় বিশ্ববিদ্যালয় এর ওয়েবসাইট https://www.nu.ac.bd/results/। তারপর সেখান থেকে রেজাল্ট পেজের বাম পাশে সার্চ ঘর থেকে মাস্টার্স ১ম পর্ব পছন্দ করুন এরপর সার্চ বক্সে আপনার রোল নাম্বার / রেজিস্ট্রাশন নম্বর এবং পরীক্ষার বছর দিয়ে সার্চ করুন। পেয়ে যাবেন আপনার মাস্টার্স ১ম পর্বের রেজাল্ট।

মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার ফলাফল দেখুন এখান থেকেঃ

২। এসএমএস এর মাধ্যমে রেজাল্ট পেতে

খুব সহজেই মোবাইলের এসএমএস এর মাধ্যমে পেতে পারেন আপনার মাস্টার্স ১ম পর্ব পরীক্ষার ফলাফল। এসএমএস এর মাধ্যমে  রেজাল্ট  পেতে

আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুনঃ NU স্পেস MP স্পেস আপনার রেজিস্ট্রেশন/রোল নম্বর এবং পাঠিয়ে দিন ১৬২২২ এই নম্বরে।

উদাহরণঃ NU MP 76009876