জে এস সি রেজাল্ট ২০১৯ কবে দিবে | JSC Result Date 2019

3195
JSC Result Online

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) বাংলাদেশের স্কুল পর্যায়ের দ্বিতীয় পাবলিক পরীক্ষা। আপনি যদি ২০১৯ সালের জেএসসি ও জেডিসি রেজাল্ট পাওয়ার জন্য উদগ্রীব হয়ে থাকেন, তবে আপনি সঠিক ওয়েবসাইটে ভিসিট করেছেন। jsc পরীক্ষার রেজাল্ট প্রকাশ নিয়ে বর্তমানে পরীক্ষার্থীর পাশাপাশি তাদের অভিভাবক ও আত্মীয়স্বজনদের মধ্যে উত্তেজনা বিরাজ করে।

প্রতি বছর, জেএসসি পরীক্ষা নভেম্বর প্রথম সপ্তাহে শুরু হয় এবং দুই সপ্তাহের মধ্যে সম্পন্ন হয়। এই বছর জেএসসি ও জেডিসি পরীক্ষা ০২ নভেম্বর ২০১৯ তে শুরু হয় এবং ১৬ নভেম্বর ২০১৯ তে সমাপ্ত হয়। সরকারি নিয়ম অনুসারে জেএসসি পরীক্ষা শুরু হওয়ার ৬০ দিনের মধ্যে প্রকাশ করা হয়। জেএসসি এবং জেডিসি পরীক্ষায় এই বছরে প্রায় ২৬ লাখ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

জে এস সি ফলাফল ২০১৯

সকল শিক্ষা বোর্ডের অধীনে ২০১৯ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট ফলাফল সম্পর্কে সর্বশেষ আপডেট পাওয়ার জন্য আমাদের কাছে আশার জন্য আপনাকে শুভেচ্ছা জানাচ্ছি। আমাদের পোস্টে আপনি যা পাচ্ছেন টা হলোঃ

আমাদের নিজস্ব সার্ভার থেকে জেএসসি ও জেডেসির রেজাল্ট দেখতে পারবেন সরাসরি।

এরপর এখানে আপনাকে বিশেষ কয়েক পদ্ধতি দেখানো হবে। যার মাধ্যমে একটা মিস হলেও অপরটির মাধ্যমে সবার আগে jsc result 2019 দেখতে পারবেন। যদি আপনি কোন সাইটে jsc ফলাফল দেখতে সমস্যায় পড়েন তাহলে ২য় পন্থা বা সার্ভার বা ওয়েবসাইটের ব্যাবস্থা।

জে এস সি রেজাল্ট ২০১৯ কবে দিবে

সকল শিক্ষা বোর্ডের jsc পরীক্ষার ফলাফল 2019, ৩১ ডিসেম্বরের ২০১৯ এ প্রকাশ করা হবে গতবার জে এস সি রেজাল্ট ২৪ ডিসেম্বর প্রকাশ করা হয়, যার পাশ ছিলো সকল বোর্ডে ৮৫ দশমিক ৮৩ শতাংশ শিক্ষার্থী। এবার জিপিএ-৫ পেয়েছে – হাজার – জন।

jsc পরীক্ষার ফলাফল 2019

জেএসসি এবং জেডিসি পরীক্ষার বোর্ডের অফিসিয়াল সাইটঃ আপনি যদি প্রথম স্টেপ ফেসবুকের মাধ্যমে জেএসসি বা জেডেসি’র  ফলাফল দেখতে না পারেন এবার আপনাকে যেতে হবে আপনার বোর্ডের অফিসিয়াল সাইটে যদিও সকল বোর্ড পুরোপুরি প্রস্তুত নয়। নিচে আপনার সুবিধার জন্য সকল বোর্ডের অফিসিয়াল সাইটের জন্য লিঙ্ক দেয়া হলো।