Degree 3rd year exam result

আজ বুধবার ০৯/০২/২০২২ জাতীয় বিশ্ববিদ্যালয় এর ডিগ্রি ৩য় বর্ষের ফলাফল প্রকাশিত হয়েছে। পরীক্ষার ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এবারের তৃতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষায় এক লাখ ৫১ হাজার ৫৭৬ জন শিক্ষার্থীর মধ্যে এক লাখ আট হাজার ৩৫৭ জন পাস করেছে।

সারা দেশে ১ হাজার ৮৫৯টি কলেজের ৭০১টি কেন্দ্রে সর্বমোট ১ লাখ ৯৯ হাজার ৯১ জন (নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়ন) পরীক্ষার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করে। পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন ও কলেজওয়ারী ফলাফল রাত ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.nu.ac.bd/results পাওয়া যাবে।

ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ ২০২২

রাত ৮টার পর থেকে পরীক্ষার ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এ ছাড়া যেকোনো মোবাইল ফোন অপারেটর থেকে এসএমএম করেও পরীক্ষার ফল জানা যাবে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে।

এই ফলাফলের মধ্যে বিএ শিক্ষার্থীরা সবচেয়ে বেশি প্রথম বিভাগ পেয়েছে। গত বছর ৪৮ হাজার ৫৮৭ জন বিএ পরীক্ষা দিয়ে পাস করেছেন ৩৪ হাজার ৫৫৯ জন। বিএ শিক্ষার্থীদের মধ্যে প্রথম বিভাগ পেয়েছেন তিন হাজার ৯২৬ জন। দ্বিতীয় বিভাগ পেয়েছেন ২৬ হাজার ৬১৮ জন। তৃতীয় বিভাগ পেয়েছেন তিন হাজার ৯৮৯ জন।

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৫ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এ ছাড়া যেকোনো মোবাইল ফোন অপারেটর থেকে এসএমএম করেও পরীক্ষার ফল জানা যাবে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে।

ডিগ্রি ৩য় বর্ষের রেজাল্ট ২০২২

যেভাবে অনলাইনে ফলাফল জানবেনঃ

প্রথমে নিচের বক্সে যান তারপর “Degree” নামের বাটনটি ক্লিক করুন। এখন Degree Year এর জায়গায় “Third Year” সিলেক্ট করুন। আপনার রোল নাম্বার দিয়ে “Search result” বাটনটি ক্লিক করুন। তাহলে আপনার মার্কশিটসহ ফলাফল পেয়ে যাবেন।

Degree 3rd year exam result Download

যেভাবে জানা যাবে ফল :

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরীক্ষার্থীর রোল ও কলেজওয়ারি ফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nu.edu.bd) ও www.nubd.info -তে জানা যাবে। যেকোনো মুঠোফোন থেকে এসএমএস করেও ফল জানা যাবে। এ ক্ষেত্রে মেসেজ অপশনে গিয়ে nu স্পেস deg স্পেস Roll No লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএসএসে ফলাফল জানিয়ে দেওয়া হবে।

I hope you are enjoying this article. Thanks for visiting this website.