সাত কলেজের অধিভুক্তি বাতিল করা যায় কি না ভেবে দেখবো – ঢাবি উপাচার্য

20
শিক্ষা সংবাদ

সাত কলেজের অধিভুক্তি বাতিল করা যায় কি না এই বিষয়ে ভেবে দেখতে চেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য । আজ একটি দৈনিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান -এর বরাত দিয়ে এই খবরটি প্রকাশ করেন ।

এই দিকে ঢাবি’র উপাচার্যের এমন বক্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করেছে সাত কলেজ অধিভুক্ত শিক্ষার্থীরা । তারা অনেকে এই বিষয়ে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে ।

ঢাকা কলেজের তারিক মাহমুদ বলেন ” ঢাবি উপাচার্যের এমন বক্তব্য সাত কলেজের জন্য খুবই হতাশার । এই ধরনের ছিনিমিনি খেলা মেনে নেওয়া হবে না ।’

এই বিষয়ে ইডেন কলেজের শিক্ষার্থী তামান্না ইয়াসমিন বলেন ” সাত কলেজ নিয়ে সবাই ফুটবল খেলছে । আমরা এই বিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি ।’

সাত কলেজ ছাত্র ঐক্য পরিষদের আহব্বায়ক অপূর্ব তালুকদার বলেন ” আমরা প্রয়োজনে সাত কলেজের শিক্ষার্থীদের নিয়ে এই ষড়যন্ত্র রুখে দিবো । আমাদের নিয়ে খেলবেন না প্লিজ ।”

প্রসঙ্গত , ‘এক দফা এক দাবি, অধিভুক্ত মুক্ত ঢাবি’ এই স্লোগানে জোরদার হয়ে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। রাজধানীর সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে বৃহস্পতিবার ক্যাম্পাসে বিক্ষোভ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।