রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু

14
চাকরির খবর,

জশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম অস্থায়ী কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে।

মঙ্গলবার (০৭ নভেম্বর) দুপুরে অস্থায়ী কার্যালয়ের সভাকক্ষে ‘রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও চিকিৎসা কার্যক্রম দ্রুত বাস্তবায়ন’ শীর্ষক মতবিনিময় সভার মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়।

সভায় রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সব সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ, নার্সিং কলেজ বা ইনস্টিটিউটের মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা অংশ নেন।

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. মাসুম হাবিবের সভাপতিত্বে সভায় রাজশাহী বিএমএ’র সভাপতি প্রফেসর ডা. এবি সিদ্দিকী, সাধারণ সম্পাদক ডা. নওশাদ আলী, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আনোয়ার হাবিব, উপাধ্যক্ষ ডা. মহিবুল হাসান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান, পরিচালক (স্বাস্থ্য) ডা. আব্দুস সোবহান অংশ নেন।

উপাচার্য বলেন, ‘বাংলাদেশের চিকিৎসা শিক্ষা ও চিকিৎসা সেবা কার্যক্রম উন্নয়ন এবং সম্প্রসারণের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যতম যুগান্তকারী পদক্ষেপ হলো রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়। চিকিৎসা শিক্ষা কার্যক্রমের উন্নয়ন, যুগোপযোগী নতুন কোর্স সংযোজন ও গবেষণার পথ প্রশস্ত করতে এ মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হলো।

রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সব সরকারি ও বেসরকারি মেডিকেল, ডেন্টাল কলেজ, নার্সিং কলেজ বা ইনস্টিটিউট বা অন্য কোন মেডিকেল প্রতিষ্ঠান চলতি ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষ থেকে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে অধিভুক্ত হয়েছে। এরইমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় পরিপত্র জারি করেছে। সে অনুযায়ী শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হচ্ছে।

উপাচার্য বলেন, মূল ক্যাম্পাসের জন্য রাজশাহী মহনগরীর বড়বনগ্রাম মৌজায় ৮৬ একরের অধিক জমি অধিগ্রহণের প্রক্রিয়া চলছে। জমি অধিগ্রহণ শেষ হলে এ রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।