রাজধানীর ৬টি জেএসসি পরীক্ষা কেন্দ্র বাতিল ঘোষণা

14
jsc ফলাফল 2018

পরীক্ষা কেন্দ্রে নানা অনৈতিক অভিযোগ উঠায় জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার জন্য নির্ধারিত রাজধানীর ছয়টি কেন্দ্র বাতিল করা হয়েছে। রোববার ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, রাজধানীতে জেএসসি পরীক্ষা কেন্দ্রে অনিয়ম ও অনৈতিক কার্যক্রম, ভাড়া বাসায় কেন্দ্র, পরীক্ষার্থীর সংখ্যা কম থাকায় ৬টি কেন্দ্র বাতিল করা হয়েছে।

তার মধ্যে-

  • মিরপুরের গ্রীন ফিল্ড স্কুল অ্যান্ড কলেজ (কেন্দ্র কোড ৪৫৫, পরীক্ষা কেন্দ্রে অব্যবস্থাপনা ও নীতিমালা পরিপন্থী কার্যকমের অভিযোগ),
  • মিরপুরের বশির উদ্দিন আদর্শ উচ্চ বিদ্যালয় (কেন্দ্র কোড ৪৫৭, প্রতিষ্ঠানের আবেদনের প্রেক্ষিতে),
  • ট্রাস্ট কলেজ (কলেজ কোর্ড ৩৬৬, ভাড়া বাড়িতে ক্যাম্পাস),
  • শ্যামপুর বহুমুখী হাই স্কুল অ্যান্ড কলেজ (কেন্দ্র কোড ৪৯৮, কেন্দ্রে অনৈতিক কার্যক্রম ও অব্যবস্থাপনা),
  • সেগুন বাগিচা উচ্চ বিদ্যালয় (কলেজ কোড ৫৪৬, পরীক্ষার্থীর সংখ্যা কম এবং নিকটবর্তী কেন্দ্র থাকা) এবং
  • নাজনীন স্কুল অ্যান্ড কলেজ (কলেজ কোড ৫০৫, পরীক্ষার্থীর সংখ্যা কম ও নিকটবর্তী ৩টি কেন্দ্র অবস্থিত) কেন্দ্র বাতিল করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক বলেন, গত বছর জেএসসি পরীক্ষার সময় নীতিমালা বর্হিভূত ও বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠায় রাজধানীর নির্ধারিত ছয়টি কেন্দ্র বাতিল করা হয়েছে। এবার জেএসসি পরীক্ষায় পুরনো ৭০টি এবং ১৬ টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে কেন্দ্রের তালিকা প্রকাশ করা হয়েছে।

তিনি বলেন, রোববার এ সংক্রান্ত নির্দেশনা ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। ভবিষ্যতে কারো বিরুদ্ধে এমন অভিযোগ পাওয়া গেলে তাদের কেন্দ্র বাতিলসহ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, আগামী ১ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে জেএসসি-জেডিসি পরীক্ষা। ইতোমধ্যে এ পরীক্ষার রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়ে গেছে। সেপ্টেম্বর পর্যন্ত চলবে এ কার্যক্রম। এরপরই পরীক্ষার রুটিন ঘোষণা করা হবে।

All Result BD