রাঙ্গামাটি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে ৬৪ একর জমি হস্তান্তর

7
ক্যাম্পাস

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের জন্য রাঙ্গামাটির জেলা প্রশাসক গত শনিবার (৪ই নভেম্বর) আনুষ্ঠানিকভাবে ৬৪ একর ভূমিস্বত্ত্ব ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের কাছে হস্তান্তর করে।

পরে ইউজিসি চেয়ারম্যান মালিকানা দলিলটি রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. প্রদানেন্দু বিকাশ চাকমার কাছে হস্তান্তর করেন। দলিল হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান।

প্রফেসর ড. মানিক লাল চাকমা, সাবেক ডিন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, তরুন কান্তি ঘোষ (অতিরিক্ত সচিব), ভাইস-প্রেসিডেন্ট, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, রাঙ্গামাটি জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, স্থানীয় সরকার প্রতিনিধিবৃন্দ এবং রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুুক্তি বিশ^বিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসটি রাঙ্গামাটি শহর থেকে প্রায় ৬ কিলোমিটার দূরে জাগ্রাবিল এলাকায় অবস্থিত।

বর্তমানে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রায় তিনশত শিক্ষার্থী অধ্যায়ন করছে। স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ে বিশ্ববিদ্যালয়টির পাঠদান অনুষ্ঠিত হচ্ছে।