যে ৯ টা কারনে শিক্ষার্থীরা ঢাবির Faculty of Business Studies ( FBS), এ পড়তে চায়

28
বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য,

যে ৯ টা কারনে শিক্ষার্থীরা ঢাবির Faculty of Business Studies ( FBS), এ পড়তে চায়

১। বিবিএ ডিগ্রীঃ এশিয়ায় টপ 10 এর Business School হচ্ছে FBS, DU। যেখানে রয়েছে নিজের Creativity প্রমাণ করার সুবর্ণ সুযোগ। সময়ের সাথে সাথে এর চাহিদা বেড়েই যাচ্ছে। বর্তমানে FBS এ ৯ টা ডিপার্টমেন্ট রয়েছে।

যথাঃ
1. Department of Finance
2. Department of Accounting Information systems
3. Department of Marketing
4. Department of management
5 department of Banking and insurance
6. Department of Management infornation systems
7. Department of International business
8 department of Tourism and hospitality management
9.Department of Organization strategy & Leadership.
প্রত্যেক টা ডিপার্টমেন্ট খুব ই ডিমান্ডেবল।

২. ই-লাইব্রেরীঃ সারা বিশ্ব যেখানে হাতের মুঠোয়।শুধু তাই নয়, ইহা এশিয়ায় সর্ব বৃহৎ। পড়াশোনার জন্য শান্তিপূর্ণ জায়গা। এছাড়া রয়েছে দেশি বিদেশি অনেক বইয়ের সমারোহ, ইন্টারন্যাশনাল লাইব্রেরি গুলো visit করার জন্য রয়েছে ৫০ টার অধিক বিশেষ কম্পিউটার। এছাড়া ও AC, WIFI তো আছেই। এক কথায় Dream place. যা আপনি খোলা পাবেন সকাল ৮ টা থেকে রাত ১০ টা পর্যন্ত।

৩. FBS কেন্দ্রিক ক্লাবঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের লিডিং ক্লাব গুলোর অধিকাংশই FBS থেকে যাত্রা শুরু হয়। সেক্ষেত্রে FBS এ রয়েছে নিজের SKILL Develop তথা নিজের CV Enrich করার সুবর্ণ সুযোগ। এছাড়া রয়েছে প্রতিটা ডিপার্টমেন্ট এর আলাদা আলাদা ক্লাব।

৪. ফুডকোর্টঃ চলে আসতে পারেন আপনি আপনার বফ/ গফ/ বন্ধুবান্ধব/ আত্মীয়স্বজন নিয়ে ফুডকোর্টে। যেখানে আপনি পাবেন দেশি বিদেশি বিভিন্ন রকমের খাবার।

৫. FBS Boys Common Room with ice cream parlour: রয়েছে সুজ্জিত কমন রুম। আপনি সেখানে আইস ক্রিম রয়েছে। শুধু তাই নয়। অলস টাইম কাটানোর জন্য সেখানে রয়েছে দাবা & ক্যারাম বোর্ড খেলার ও ব্যবস্থা। আর টিভি তো আছেই।

৬. Girls Common room: মেয়েদের অন্যতম আড্ডাখানা. শুনেছি, ওটা নাকি সাজুগুজু করার তীর্থস্থান।

৭. MBA Building : বিশাল এক বিল্ডিং। ভবিষ্যৎ লিডিং কর্পোরেট অফিসার দের আনাগোনা যেখানে। যেখানে প্রতিটি ক্লাস Highly Decorated.

৮. বিদ্যানহরঃ বেশি দূরে যেতে হবে না। ঢুকতেই গেটের পাশে আপনি দেখতে পাবেন কৃত্রিম ঝর্ণার ভিতর লিখা Faculty of Business. আর এর সৌন্দর্য উপভোগ করতে চাইলে আপনাকে আসতে হবে সন্ধার পর।

৯. শ্রদ্ধেয় ডিন শিবলী রুবায়েত স্যারঃ আর FBS এর আমুল পরিবর্তনে যার অবদান সবচাইতে বেশি তিনি হচ্ছে আমাদের ডিন স্যার। স্যারের দক্ষতা, অভিজ্ঞতা এবং সুসংঘটিত পরিকল্পনার কারনেই আজ FBS মডার্ন ফ্যাকাল্টি হিসেবে রুপ লাভ করেছেন।

এরকম অসংখ্য বিশেষণে বিশেষায়িত আমাদের এই FBS. আর একারনেই কমার্স পড়ুয়া ৯৯% ছাত্রছাত্রীর স্বপ্ন থাকে এই ফ্যাকাল্টি পড়ার। যেমন টি ছিল আমার.

যেখানে মোট আসন – ১২৫০, পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ৫০ হাজার এর কাছাকাছি । তবে জায়গা হয় কিছু সংখ্যক মেধাবীদের।
বর্তমানে অনেকে বিবিএ করছে। এটা শুধু পড়াশুনা নয় সম্মান ও বটে।স্বপ্নের ঢাবি থেকে বিবিএ করতে চাইলে আপনাকে অবশ্বই স্বপ্ন দেখতে হবে, আর নিজের উপর বিশ্বাস ও রাখতে হবে, হ্যা আমি ই পারব, পারতে হবেই। ইটস এনাফ।
শুরু করে দিন স্বপ্নের পথচলা।