‘মাননীয় প্রিন্সিপাল আমাদের সবাইকে টিসি দেন’

13
বাংলাদেশ

‘মাননীয় প্রিন্সিপাল এক দুইজনকে আর ৮০-১০০ কে বহিস্কার কেন আমাদের সকলকেই টিসি দেন। যে দেশে সড়কে নিরাপত্তা চাওয়ার জন্য আন্দোলন করলে টিসি দেওয়া হয়, সেখানে আমাদের পড়াশোনার দরকার নেই। আমাদের সবাইকে টিসি দেন।’

বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় শিক্ষার্থীরা রাজধানীর শাহবাগে জমায়েত হয়ে জোরালো কণ্ঠে উচ্চারণ করছিল এমন শব্দমালা।

রাজধানীর অনেক স্কুল কলেজেই অভিভাবকদের মোবাইলে মেসেজে জানিয়ে দেওয়া হয় আন্দোলনে যেন শিক্ষার্থী অংশ না নেয়, অন্যথায় টিসি দেওয়া হবে। এরপর কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে কয়েকজনকে টিসি দেওয়ার কথা জানানো হয়। আর এই বিষয় নিয়ে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে।

অভিভাবকদের হাজার বাধার মধ্যেও বৃহস্পতিবার পথে নামে রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। রাজধানীর বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে রাখে। এসময় অনেক যাত্রীই ভোগান্তির শিকার হয়। অনেকেই সাময়িক ভোগান্তি মেনেও নেয়।

বৃহস্পতিবার শাহহাবাগে রাজধানীর বিভিন্ন স্কুল কলেজ থেকে সহস্রাধিক শিক্ষার্থী জমায়েত হয়ে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করছে। এছাড়া রাজধানীর অন্যান্য জায়গাতেও রাস্তা অবরোধ করে আন্দোলন করছে শিক্ষার্থীরা।