বশেমুরবিপ্রবিতে প্রতি আসনে লড়বে ৩৩ জন ভর্তিচ্ছু

16
বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য,

২০১৮-১৯ শিক্ষাবর্ষে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা ২ নভেম্বর শুরু হবে। ভর্তি পরীক্ষায় ৯ টি ইউনিটের মোট ৩২৪৫ টি আসনের বিপরীতে ১ লক্ষ ৩ হাজার ৯৯৪ টি আবেদন অনলাইনে জমা পড়েছে। প্রতি আসনের বিপরীতে লড়বে ৩৩ জন ভর্তিচ্ছু। বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির (যোগাযোগ) সদস্য ও সি এস ই বিভাগের প্রভাষক মো. মনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি আরো জানান, এই শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটে ১৯৫৫৮, ‘বি’ ইউনিটে ১১৩৩১, ‘সি’ ইউনিটে ১৫৪৫২, ‘ডি’ ইউনিটে ৯৯৪৫, ‘ই’ ইউনিটে ২১১১৭, ‘এফ’ ইউনিটে ৮৪৫৩, ‘জি’ ইউনিটে ৮৫১৩, ‘এইচ’ ইউনিটে ৮৮২৬ , ও ‘আই’ ইউনিটে ৭৯৯ জন শিক্ষার্থী আবেদন করেছে।

২ নভেম্বর সকাল ১০টা থেকে, ‘ডি’ ইউনিট, বিকাল ৩টা থেকে ‘ই’ ইউনিটের পরীক্ষা ও ৩ নভেম্বর সকাল ১০টা থেকে ‘এফ’ ইউনিট ও বিকাল ৩ টা থেকে ‘জি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবং ৯ নভেম্বর সকাল ১০টা থেকে ‘সি’ ইউনিট ও বিকাল ৩টা থেকে ‘এইচ’ ইউনিটের ভর্তি পরীক্ষা এবং ১০ নভেম্বর সকাল ১০টা থেকে ‘আই’ ইউনিট, দুপুর ১টা থেকে ‘বি’ ইউনিট ও বিকাল সাড়ে ৩টা থেকে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, আগামী ২৭ অক্টোবর পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।