বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ২৬ শিক্ষার্থী

26
বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য,

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় ৭৬ হাজার ৭শ’ ৫৩ জন শিক্ষার্থী আবেদন করেছে। এবারে ০৮টি ইউনিটের অধীনে ৩১ বিভাগে সর্বমোট ৩ হাজার ১ জন (কোটাসহ) শিক্ষার্থী ভর্তি করা হবে। এ বছর ভর্তি পরীক্ষায় প্রতি আসনের জন্য ২৬ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে।

এ ইউনিটে ১২ হাজার ৪শ’ ৯৪ জন, বি ইউনিটে ৯হাজার ৩শ’ ৮৮ জন, সি ইউনিটে ১৫ হাজার ৩শ’ ২১ জন, ডি ৫ হাজার ৯শ’ ৬৩ জন, ই ইউনিটে ১২ হাজার ৬শ’ ৫৫ জন, এফ ইউনিটে ৬ হাজার ৩ জন, জি ইউনিটে ৫ হাজার ৪শ’ ২ জন, এইচ ইউনিটে ৯ হাজার ৫শ’ ২৭ জন শিক্ষার্থী ভর্তির আবেদন করেছে।

ডি এবং ই ইউনিটের ভর্তি পরীক্ষা ১০ নভেম্বর। এফ এবং জি ইউনিটের ভর্তি পরীক্ষা ১১ নভেম্বর। এ এবং বি ইউনিটের ভর্তি পরীক্ষা ১৭ নভেম্বর, সি এবং এইচ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৮ নভেম্বর ২০১৭ তারিখে অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.bsmrstu.edu.bd তে জানা যাবে। গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুল আলম এ তথ্য জানিয়েছেন।