প্রতিশ্রুতি ভেঙে ক্যামেরা নিয়ে পরীক্ষার হলে মন্ত্রী!

6
শিক্ষা সংবাদ

পরীক্ষা চলাকালে কেন্দ্র পরিদর্শনের সময় টিভি ক্যামেরা নিয়ে পরীক্ষার হলে না ঢোকার প্রতিশ্রুতি দিয়েছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। কিন্তু নিজের দেওয়া প্রতিশ্রুতি রাখতে পারলেন না তিনি। পাবলিক পরীক্ষার সময় পরীক্ষা কেন্দ্রে প্রবেশ না করতে সবার প্রতি অনুরোধও জানিয়েছিলেন মন্ত্রী নিজেই।

কিন্তু বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) এসএসসি ও সমমানের পরীক্ষা শুরুর ১৫ মিনিট পরেই রাজধানীর গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুল কেন্দ্রে টিভি ক্যামেরাসহ পরীক্ষার হলে প্রবেশ করেন শিক্ষামন্ত্রী।

সকালে এসএসসি পরীক্ষা শুরুর অনেক আগেই কেন্দ্র পরিদর্শনে আসেন নুরুল ইসলাম নাহিদ। এ সময় তিনি পরীক্ষার্থীদের সাথে কুশলবিনিময় করেন।

এরপর পরীক্ষা শুরুর ঠিক ১৫ মিনিট পর ধানমন্ডি গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুলে পরীক্ষার হলে প্রবেশ করেন শিক্ষামন্ত্রী। তার সঙ্গে হলে প্রবেশ করেন প্রায় ২৫ জন টিভি ক্যামেরাপারসনসহ কয়েকজন ফটো সাংবাদিক। এ সময় শিক্ষার্থীরা প্রশ্নের উত্তর লেখা বাদ দিয়ে দাঁড়িয়ে মন্ত্রীকে সালাম দিতে ব্যস্ত হয়ে পড়ে।

শুধু তাই নয়, পরীক্ষার হলে ঢুকে শিক্ষার্থীদের সঙ্গে কথাও বলেন শিক্ষামন্ত্রী। পরীক্ষা কেমন হচ্ছে জানতে চান তিনি। পরীক্ষা কেন্দ্রের এক কক্ষ থেকে আরেক কক্ষে যান মন্ত্রী। নিস্তব্ধ পরীক্ষা কেন্দ্র তখন তার উপস্থিতিতে সরব হয়ে ওঠে।

নিরাপত্তা কর্মী, সংবাদকর্মীসহ মন্ত্রীর সঙ্গে থাকা কর্মকর্তা-কর্মচারীদের পদচারণায় শিক্ষার্থীদের তখন নাভিশ্বাস অবস্থা। পরীক্ষা শুরুর পর এভাবে প্রায় ১৫ মিনিট কেন্দ্রে অবস্থান করেন শিক্ষামন্ত্রী।

পরে কেন্দ্র থেকে বের হয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হলে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, হলে প্রবেশ করেছি প্রশ্ন কেমন হয়েছে জানতে আর পরীক্ষার্থীদের বক্তব্য শুনতে।