জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় H ইউনিট এর ভর্তি তথ্য

46
ভর্তি ফলাফল,

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ভর্তি বিজ্ঞপ্তি ২০১৮-১৯ প্রকাশিত হয়েছে । জাবি ভর্তি সার্কুলার ভর্তি বিষয়ক লিংক ju-admission.org এ দেওয়া আছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় H ইউনিট এর ভর্তি তথ্য নিয়ে বিস্তরিত আলোচনা করা হল ।

H ইউনিট ( ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি, আইআইটি )

#মানবন্টণ:

বাংলা ৫ মার্ক
ইংরেজী ১৫ মার্ক
গনিত ৪০ মার্ক
পদার্থবিজ্ঞান ২০ মার্ক

H ইউনিটে জিপিএ সহকারে মোট ১০০ নাম্বারের পরীক্ষা অনুষ্ঠিত হবে।পরীক্ষার সময় হবে ৫৫ মিনিট। OMR সিট পুরন করার জন্য আলাদাভাবে ৫ মিনিট সময় দেওয়া হবে। H ইউনিটে আলাদা আলাদা ভাবে পাশ করতে হবে নাহ।টোটাল ৩৩% মার্ক পেলেই তুমি পাশ বলে বিবেচিত হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য .২০ মার্ক করে কাটা যাবে।

OMR সিট এর নিচে নির্ধারিত স্থানে নির্দেশনা মোতাবেক একটি বাংলা ও একটি ইংরেজী বাক্য লিখতে হবে।না লিখলে তোমার খাতা বাতিল হয়ে যাবে।

এসএসসি (ssc) বা মাধ্যমিকি ফলাফল কে ১.৫ এবং এইচএসসি (HSC) বা উচ্চ মাধ্যমিকর ফলাফল কে ২.৫ দ্বারা গুন করে এসএসসি (ssc) বা মাধ্যমিকি এবং এইচএসসি (HSC) বা উচ্চ মাধ্যমিকতে ২০ এ তোমাদের কত নম্বর থাকে সেটি হিসাব করা হবে।এই ২০ এবং ভর্তি পরীক্ষার ৮০ মোট ১০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সাবজেক্ট প্রতি যোগ্যতা :

ইনফরমেশন টেকনোলজি সাবজেক্টে ভর্তি হতে চাইলে ssc তে ৩.৫০ পয়েন্ট আর hsc তে ৩.৫০ পয়েন্ট থাকতে হবে। সাইন্স এর শিক্ষার্থীদের ইনফরমেশন টেকনোলজি সাবজেক্ট পেতে চাইলে তাদের মোট জিপিএ ৮.০০ লাগবে এবং গনিত ও পদার্থবিজ্ঞানে অবশ্যই A গ্রেড থাকতে হবে। আর্টস ও কমার্স এর শিক্ষার্থীরা H ইউনিটে পরীক্ষা দিতে পারবা নাহ।

#আসন_সংখ্যা (ছেলে+মেয়ে)।

২৭+২৩=মোট ৫০টি ।

ছেলেদের মোট আসন ২৭ টি আর মেয়েদের ২৩ টি। সর্বমোট আসন ৫০ টি। ভর্তি পরীক্ষার ফলাফলে ছেলে এবং মেয়েদের আলাদাভাবে তালিকা প্রকাশ করা হয়।