ইবির অধীনে কামিল পরীক্ষার ফল প্রকাশ

17
বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য,

ইসলামী বিশ্ববিদ্যালয় অধীনে মাদ্রাসা কামিল ( স্নাতকোত্তর) ২০১৫ এর ১ম ও ২য় পর্বের ফল প্রকাশিত হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১২টায় এ ফল প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট( www.iu.ac.bd) পরীক্ষা নিয়ন্ত্রক অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

ফল প্রকাশ উপলক্ষে বেলা ১২টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সভা কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয় পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে আজাদ লাভলুর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড.মোঃ হারুন-উর-রশিদ আসকারী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম আব্দুল লতিফ, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান,সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন,মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নেছার উদ্দীন আহমদ, প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান,আইআইইআর এর পরিচালনক প্রফেসর ড.মেহের আলী, কর্মকর্তা সতিমির সভাপতি শামছুল ইসলাম জোহাসহ পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের কর্মকর্তা-কর্মচারী বৃন্দ।

এবছর কামিল ১ম পর্বে ৮২৫ জন ও ২য় পর্বে ১৭০২২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে। পাশের হার ১ম পর্বে ৯৩ দশমিক ৭০ শতাংশ ও ২য় পর্বে ৯৭ দশমিক ৮৩ শতাংশ।

ভিসি প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘এবছর মাদ্রাসা কামিল পরীক্ষার মোটামুটি ত্রুটিমুক্ত ফল প্রকাশ করা হয়েছে। যারা ভাল রেজাল্ট করেছে তাদের জন্য অভিন্দন।